Header Border

ঢাকা, রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ (হেমন্তকাল) ৩০.৯৬°সে

পাকিস্তানের বিশ্বকাপ দলে পরিবর্তন চান আফ্রিদি

Spread the love

অক্টোবর-নভেম্বরে আরব আমিরাতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে আগেই দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ঘোষিত সেই দলে কিছু পরিবর্তন চান পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি।

ক্রিকেট পাকিস্তান ডটকমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, পাকিস্তানের বিশ্বকাপ দল দেখে আমি রীতিমতো অবাক হয়েছি। দুই থেকে তিনজন খেলোয়াড়কে বিশ্বকাপে কেন রাখা হলো আমি ঠিক বুঝতে পারছি না। আমি এটাও বুঝতে পারছি না যে দলের জন্য সেরা দুই ক্রিকেটারকে কেন বাদ দেওয়া হলো।

তবে পিসিবির প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম চলতি সপ্তাহের শুরুতে জানিয়েছেন আগামী ১০ অক্টোবরের আগে পাকিস্তানের বিশ্বকাপ দলে পরিবর্তন করার সুযোগ রয়েছে। তিনি বলেছেন, বিশেষ পরিস্থিতিতে আমরা প্রয়োজনে পরিবর্তন করতে পারি।

এ বিষয়টি ইঙ্গিত করে পাকিস্তানের হয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ৫২৪ ম্যাচে ১১টি সেঞ্চুরির সাহায্যে ১১ হাজার ১৯৬ রান সংগ্রহের পাশাপাশি ৫৪১ উইকেট শিকার করা শহীদ আফ্রিদি বলেন, আমার জানা মতে, বিশ্বকাপের আগে পাকিস্তান দলে কিছু পরিবর্তন করা হতে পারে। আমি চাইব অভিজ্ঞ এবং সেরা পারফরমাররাই দলে থাকুক।

চলতি মাসেই পিসিবির নতুন চেয়ারম্যান হয়েছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী দলের তারকা ওপেনার রমিজ রাজা। ক্রিকেট থেকে অবসরে ধারাভাষ্য পেশায় জড়িয়ে যাওয়া সাবেক এই অধিনায়ক পিসিবির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ার আগেই স্বেচ্ছায় পাকিস্তান দলের প্রধান ও বোলিং কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন মিসবাহ-উল-হক ও ওয়াকার ইউনিস।

বিশ্বকাপের মাসখানেক আগে মিসবাহ-ওয়াকারের পদত্যাগ নিয়ে শহীদ আফ্রিদি বলেন, বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে মিসবাহ ও ওয়াকার ইউনিস পদত্যাগ করে পাকিস্তান ক্রিকেট দলকে মারাত্মকভাবে ক্ষতি করেছে। তাদের অবশ্যই বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন করা উচিত ছিল।

তবে মিসবাহ-ওয়াকারের পরিবর্তে নতুন কোচ হিসেবে পাকিস্তান দলের দায়িত্ব দেওয়া হয়েছে ম্যাথিউ হেডেন ও ভারনন ফিলেন্ডারকে।

আগামী ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট দলের।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সুখবর পেলেন নাসির
সাকিব যদি কিউই হতেন…
এভারেস্ট প্রিমিয়ার লিগে তামিমের অভিষেক
টি-টোয়েন্টি বিশ্বকাপ আরব আমিরাতে, শুরু ১৭ অক্টোবর
জোড়া আত্মঘাতী গোলে কপাল পুড়ল চ্যাম্পিয়নদের
ইসলাম ধর্ম গ্রহণ করলেন দ.আফ্রিকান ক্রিকেটার
Design & Developed BY PAPRHI-iT