Header Border

ঢাকা, শুক্রবার, ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৭.৯৬°সে

শ্রীমঙ্গলে দেড় কোটি টাকার চা নিলামে বিক্রি

Spread the love

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চলতি মৌসুমের চতুর্থ চা নিলাম অনুষ্ঠিত হয়েছে। নিলামে বিক্রির জন্য ১ লাখ ৪০ হাজার কেজি চা প্রস্তাব করা হয়। এর মধ্যে বিক্রি হয়েছে ৯০ হাজার কেজি। এসব চায়ের বাজারমূল্য ১ কোটি ৭১ লাখ টাকা। এবারের নিলামে প্রথমবারের মতো কয়েকটি নতুন জাতের চা সরবরাহ করা হয়। এর মধ্যে সর্বোচ্চ দামে বিক্রি হয়েছে হানি গ্রিন টি।

শ্রীমঙ্গল চা নিলাম ব্যবস্থাপনায় থাকা সংগঠন টি প্লান্টার্স অ্যান্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টিপিটিএবি) জানায়, বুধবার এ নিলাম অনুষ্ঠিত হয়। মৌসুমের চতুর্থ নিলামে দেশের বিভিন্ন স্থানের অর্ধশতাধিক ক্রেতা ও ব্রোকার হাউজ অংশ নেয়। নিলামে বড়লেখা উপজেলার স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠান শাবাজপুর টি এস্টেটে উৎপাদিত লেমন গ্রিন টি, হানি গ্রিন টি, আর্ল গ্রিন টি ও মাচা গ্রিন টি প্রথমবারের মতো সরবরাহ করা হয়। এর মধ্যে এক কেজি হানি গ্রিন টি সর্বোচ্চ ৩ হাজার ১০০ টাকায় বিক্রি হয়। নিলামে প্রতি কেজি চায়ের সর্বনিম্ন দাম ছিল ১৪৫ টাকা। প্রতি কেজি চয়ের গড় দাম উঠেছিল ১৯০ টাকা পর্যন্ত।

টিপিটিএবির সদস্য সচিব জহর তরফদার বলেন, করোনা মহামারীর কারণে নিলাম কার্যক্রম শুরু করতে এবার কিছুটা দেরি হয়েছে। তবে গত মৌসুমের তুলনায় এবার দুটি নিলাম বেশি অনুষ্ঠিত হবে। চলতি মৌসুমে মোট ২২টি নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিলেটে পর্নোগ্রাফি মামলায় যুবক গ্রেপ্তার
চুনারুঘাটে ৩০ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেপ্তার
জল্লারপাড়ে শতকোটি টাকার বেদখলি জমি উদ্ধার
বাংলাদেশের মানুষ দুর্যোগ মোকাবিলায় সক্ষম: প্রধানমন্ত্রী
এতিম শিশুদের নিয়ে ছেলের জন্মদিন পালন করলেন পুলিশ সুপার
কুশিয়ারা নদীর ভাঙ্গনে হুমকির মুখে গোলাপগঞ্জের প্রাচীন শিক্ষাপ্রতিষ্ঠান

আরও খবর

Design & Developed BY PAPRHI-iT