Header Border

ঢাকা, শুক্রবার, ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৮.৯৬°সে

ঢাকা-১৪ আসন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী আগা খান

Spread the love

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আগা খান মিন্টুকে ঢাকা-১৪ আসনের উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। শুক্রবার রিটার্নিং অফিসার ঢাকা অঞ্চলের নির্বাচন কর্মকর্তা মাহফুজা আক্তার এক গণ-বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেন।

সংসদের বিরোধী দল জাতীয় পার্টির (লাঙল) মোস্তাকুর রহমান, বিএনএফের কে ওয়াই এম কামরুল ইসলাম ও জাসদের আবু হানিফ মনোনয়নপত্র প্রত্যাহার করলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগা খানের নির্বাচিত হওয়ার পথ সুগম হয়।

নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী একাদশ জাতীয় সংসদের সিলেট-৩, ঢাকা-১৪, কুমিল্লা-৫ আসনে ১৪ জুলাই ভোট হওয়ার কথা ছিল।

তবে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এরশাদের মৃত্যুর দিন হওয়ায় এই ভোট না করার দাবি তুলেছিলেন তার নিজ হাতের গড়া দল জাতীয় পার্টি। পরে ইসি ভোটের তারিখ পরিবর্তন করে ২৮ জুলাই নতুন ভোটের তারিখ নির্ধারণ করেছিল।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, শূন্য হওয়া তিন আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমার শেষ তারিখ ছিল ১৫ জুন। ১৭ জুন যাচাই-বাছাইয়ের পর ২৩ জুন পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন নির্ধারিত ছিল।

এর মধ্যে কুমিল্লা-৫ আসনেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী আবুল হাসেম খান। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির (লাঙল) মনোনীত প্রার্থী জসিম উদ্দিন প্রার্থিতা প্রত্যাহার করায় আসনটিতে আর ভোট হচ্ছে না।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লকডাউন চলবে ৫ আগস্ট অবধি
করোনায় আক্রান্ত সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত
কুমিল্লা-৫ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হাশেম খাঁন
জরুরি প্রয়োজনে এবারও ‘মুভমেন্ট পাস’ চালু থাকবে
সাতদিন থাকতে হবে ঘরে
একই পরিবারের তিনজনের গলাকাটা মরদেহ উদ্ধার

আরও খবর

Design & Developed BY PAPRHI-iT