Header Border

ঢাকা, মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৯.৯৬°সে

পশ্চিমবঙ্গে ১০ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

Spread the love

পাপড়ি ডেস্ক:: ভারতের পশ্চিমবঙ্গে আগামী ১০ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। রাজ্যের উচ্চশিক্ষা দফতরের পক্ষ থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়েছে। সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

সরকারি ঘোষণা অনুযায়ী, রাজ্যের সব কলেজ, বিশ্ববিদ্যালয় এবং সরকারি, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এ সময়ে বন্ধ থাকবে। প্রশিক্ষণ প্রতিষ্ঠানগুলোর জন্যও এ সিদ্ধান্ত কার্যকর হবে।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। এ সংক্রান্ত সরকারি বিজ্ঞপ্তি সব বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে পাঠানো হয়েছে।

কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক বিভাগ যেমন উপাচার্য, রেজিস্ট্রার, অর্থ/পরীক্ষা বিভাগ, ইনস্টিটিউট প্রধানের দফতর খোলা রাখা যাবে। তবে সেজন্য উপযুক্ত সুরক্ষা পরিকাঠামোর ব্যবস্থা করতে হবে।

কর্তৃপক্ষ জানিয়েছে, রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের হোস্টেলগুলোও ১০ জুন পর্যন্ত বন্ধ থাকবে। তবে বিদেশি শিক্ষার্থী যারা দূরত্বের কারণে বা অন্য কোনও কারণে ক্যাম্পাস ছেড়ে যেতে পারছে না তাদের জন্যে মেডিক্যাল প্রটোকল অনুযায়ী পর্যাপ্ত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে।

ভারতের কেন্দ্রীয় সরকার লকডাউনের মেয়াদ ১৪ এপ্রিল থেকে বাড়িয়ে আপাতত ৩ মে পর্যন্ত করার ঘোষণা করেছে। তবে শিক্ষা প্রতিষ্ঠানগুলো কবে থেকে চালু হবে তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

পাপড়ি/কেএ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মানসম্পন্ন সব স্কুল জাতীয়করণের সুপারিশ
শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আবারও বাড়ছে
দ্বিতীয় মেয়াদে জাতিসংঘ মহাসচিবের দায়িত্ব নিলেন গুতেরেস
এরদোগানের সঙ্গে ম্যাক্রোঁর রুদ্ধদ্বার বৈঠক
বোকো হারামের শীর্ষ নেতার ‘আত্মহত্যা’
আন্তঃবিশ্ববিদ্যালয় পোস্টার প্রেজেন্টেশন প্রতিযোগিতায় শাবিপ্রবি চ্যাম্পিয়ন

আরও খবর

Design & Developed BY PAPRHI-iT